Tuesday, October 27, 2015








তাজমহলের সামনে মার্ক জাকারবার্গ। জাকারবার্গের ফেসবুক থেকে নেওয়া।
"ভালবাসার অন্যতম নিদর্শনের মধ্যে মনেহয় এটাই শির্ষে,আমি সব সময় তাজমহল দেখার প্রত্যাশা করেছি।কিন্তু যেরকম ভেবেছিলাম তা্র চেয়েও মনোমুগ্ধকর তাজমহল,আগে যদি যানতাম  এর রুপ লিলার সঠিক বিবরণ তাহলে হয়তো আস্অতে এতটা দেরি করতাম না "


আমি যেরকম ভেবেছিলাম, এটা তার চেয়েও বেশি মুগ্ধ করেছে আমাকে।’
জাকারবার্গ তাজমহল দেখে তাঁর পোস্টে লিখেছেন, এটা অবিশ্বাস্য, মানুষ যা বানাতে পারে...আর ভালবাসার প্রেরণা মানুষকে যা বানাতে উৎসাহী করে।ভালোবাসার প্রেরণা নিয়ে মানুষ তাজমহল তৈরি করে ফেলতে পারে! তাজমহল দর্শনে মুগ্ধ ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গ সে কথাই লিখেছেন তাঁর ফেসবুক স্ট্যাটাসে। আজ তাজমহল দর্শন করে জাকারবার্গ এক ফেসবুক পোস্ট দিয়েছেন।
তাজমহলের সৌন্দর্যে মুগ্ধ হয়েছেন অনেকেই। মুঘল সম্রাট শাহজাহান তাঁর স্ত্রী মমতাজ মহলের স্মৃতিতে এই অপূর্ব সৌধটি নির্মাণ করেন। প্রেমের প্রতীক হয়ে সারা বিশ্বের অসংখ্য পর্যটককে আকর্ষণ করে তাজমহল। ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গও মুগ্ধ তাজমহল দেখে। ভারত সফরে এসে প্রথমেই ছুটে গেছেন আগ্রায় তাজমহল দেখতে। সেখানে দূর থেকে তাজমহল দেখার ভঙ্গিতে ছবি তুলেছেন। এরপর ফেসবুকে তা পোস্ট করেছেন।
জাকারবার্গ তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আগামীকাল টাউন হলে একটি প্রশ্নোত্তর অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ভারতে এসেছি। আমি তাজমহল দর্শনের সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম।

BY..Ashik Arefin